অশুভ শক্তির প্রভাব কাটাতে চান ? তাহলে এই ৪ পতিকার আপনার জন্য ! আষাঢ়ের এই ৯ দিন ! জানুন …

আগামী ৬ জুলাই শনিবার থেকে শুরু হয়েছে আষাঢ় মাসের গুপ্ত নবরাত্রি। একই সময়ে, এটি সোমবার, 15 জুলাই শেষ হচ্ছে। গুপ্ত নবরাত্রির যতটা ধর্মীয় গুরুত্ব রয়েছে, জ্যোতিষশাস্ত্রেও তা গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়। হিন্দু ক্যালেন্ডার অনুসারে, গুপ্ত নবরাত্রি বছরে দুবার পালিত হয়। এর মধ্যে একটি হল আষাঢ় মাসের গুপ্ত নবরাত্রি, যা শুরু হয়েছে ৬ জুলাই, শনিবার থেকে। একই সময়ে, এটি সোমবার, 15 জুলাই শেষ হচ্ছে। গুপ্ত নবরাত্রির যতটা ধর্মীয় গুরুত্ব রয়েছে, জ্যোতিষশাস্ত্রেও তা গুরুত্বপূর্ণ বলে বিবেচিত হয়। গুপ্ত নবরাত্রির সময় কী কী জিনিস ধূপধুনা করা উচিত, কোন সময়ে করা উচিত এবং এর উপকারিতা কী। 

1.জ্যোতিষশাস্ত্রে, কাপুরকে নেতিবাচকতা আকর্ষণ করতে বলা হয়। এ ছাড়া বদ নজর তাড়াতেও লবঙ্গ কাজ করে। গুপ্ত নবরাত্রিতে তন্ত্র-মন্ত্রের প্রথা রয়েছে। এ ছাড়া অনেকে জাদুবিদ্যার মতো কাজও করে থাকে। এমন পরিস্থিতিতে, গুপ্ত নবরাত্রির সময় প্রতিদিন কর্পূর বা লবঙ্গ ধূপধুনা করা উচিত। 

2.কর্পূরকে নেতিবাচকতা আকর্ষণ হিসেবে ধরা হয়। এ ছাড়া বদ নজর তাড়াতেও লবঙ্গ কাজ করে। গুপ্ত নবরাত্রিতে তন্ত্র-মন্ত্রের প্রথা রয়েছে। এমন পরিস্থিতিতে, গুপ্ত নবরাত্রির সময় প্রতিদিন কর্পূর বা লবঙ্গ ধূমধুনা করা উচিত।

3.আষাঢ় গুপ্ত নবরাত্রির সময় নিম পাতা ধূপধুনা করাও শুভ। জ্যোতিষশাস্ত্র বলে যে গুপ্ত নবরাত্রির সময় নিম ধূপধুনা পারিবারিক ঝামেলা দূর করে এবং বাড়িতে শান্তি স্থাপন করে। এছাড়াও নিম ধূমধুনা জীবাণু দূর করে এবং বায়ুকে একভাবে বিশুদ্ধ করে।

4.গুগ্গল ধূপকে পূজার একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হিসেবে বিবেচনা করা হয়। আষাঢ় গুপ্ত নবরাত্রির সময় গুগ্গল ধূপধুনা ঘরে ইতিবাচকতা বাড়ায় এবং নেতিবাচক শক্তির সঞ্চালন হ্রাস করে। বাড়ির পরিবেশ ভালো। এর বাইরে যদি কোনো গ্রহের ত্রুটি আপনাকে কষ্ট দেয় তাহলে তাও চলে যায়।

5.আষাঢ় গুপ্ত নবরাত্রির সময়, একটি পিপল পাতা এবং একটি তেজপাতা নিন, তারপর উভয়ই একসাথে পুড়িয়ে ঘরে ধূপধুনা করুন। এতে পিতৃদোষের অশুভ প্রভাব কমে যায় এবং পূর্বপুরুষরা খুশি হন এবং আশীর্বাদ বর্ষণ করেন। এছাড়াও, আপনার পূর্বপুরুষদের আশীর্বাদে আপনার বিকৃত 

Related Posts

16 July : এবার ভাগ্য বদলাবে আপনারও...
রাশিফল হল জ্যোতিষ শাস্ত্রের একটি অন্যতম অঙ্গ। বহু মানুষ রাশিফলের...
Read more
১৫ জুলাইঃ আজ টাকার ঝড় বইবে...
দেখে নিন আজকের রাশিফল  1.মেষ রাশি: আপনি আজ দাঁতের যন্ত্রণা অথবা...
Read more
সাবধান শনির সাড়ে সাতি দশা শুরু হতে...
শনির সাড়ে সাতি দশা সবার মনেই আতঙ্ক সৃষ্টির একমাত্র কারণ।...
Read more
ধনী হতে চান ? তাহলে ফিটকিরির এই...
আমাদের জীবনে জ্যোতিষশাস্ত্রের একটি অত্যন্ত গুরুত্বপূর্ণ স্থান রয়েছে। শুভ সময়...
Read more
বজরংবলীর প্রবল ভক্ত এই ৫ রাশির লোকেরা...
বর্তমানে যে যুগ চলছে তাকে বলা হয় কলিযুগ। শাস্ত্র ও...
Read more
কুবের নিজেই আপনার বাড়িতে আসবে ! কি...
লক্ষ্মী ও ভগবান কুবেরের আশীর্বাদ পেতে মানুষ নানা রকম ব্যবস্থা...
Read more