Neelam Gemstone: ফকিরকে রাজা, রাজাকে ফকির বানাতে পারে নীলা! জানুন কোন রাশির জাতকদের জন্য উপকারী এই রত্ন

জ্যোতিষশাস্ত্রের একটি গুরুত্বপূর্ণ অঙ্গ হল রত্নশাস্ত্র। রত্নশাস্ত্রে নয়টি রত্ন ও ৮৪টি উপরত্নের কথা উল্লেখ আছে। এই সব রত্নেরই নিজস্ব ভূমিকা ও কার্যকরিতা রয়েছে। আজ আমরা আলোচনা করব নীলম বা নীলা নিয়ে। জেনে নিন এই রত্ন ধারণ করলে কারা শুভ ফল পাবেন।

রত্নশাস্ত্রে যে মূল নয়টি রত্নের উল্লেখ আছে, তার প্রতিটি রত্ন নবগ্রহের সঙ্গে যুক্ত। এই নবরত্ন কোনও না কোনও গ্রহের উপর প্রভাব বিস্তার করে। এই নবরত্নের মধ্যে অন্যতম উল্লেখযোগ্য রত্ন হল নীলম বা নীলা। ইংরেজিতে এক Blue Sapphire বলা হয়ে থাকে। রত্নশাস্ত্র অনুসারে নীলা শনি গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত। জেনে নিন নীলা ধারণ করা কাদের জন্য শুভ এবং কাদের জন্য অশুভ।

নীলার শক্তিশালী ক্ষমতা

জ্যোতিষবিদরা জানাচ্ছেন শনির রত্ন নীলা অত্যন্ত শক্তিশালী। নীলা যাঁর জন্য শুভ, তাঁকে পথের ভিখারি থেকে রাজা বানিয়ে দেওয়ার ক্ষমতা থাকে এই রত্নের। কিন্তু নীলার প্রভাব যার জন্য অশুভ, তাকে রাজা থেকে পথের ভিখারি বানিয়ে দিতে পারে নীলা। নীলা যার সহ্য হবে, এই একটি রত্ন ধারণ করে জীবনের সব সমস্যা থেকে মুক্তি পাবেন তিনি এবং জীবনে উন্নতির পথ খুলে যাবে। আপনি যদি শনির মহাদশা, অন্তর্দশা, সাড়েসাতি বা ধাইয়ার মধ্যে দিয়ে যান, তাহলে নীলা ধারণ করা আপনার জন্য উপকারী হতে পারে।
Shani Sade Sati: শনির সাড়ে সাতি দশায় ভুলেও পরবেন না সোনার গয়না, জানুন এই সময় কোন ধাতু পরা শুভ

কোন রাশির জন্য নীলা শুভ?

যাঁদের জন্মছকে শনি দুর্বল বা অশুভ স্থানে থাকে, তাঁদের নীলা ধারণ করার পরামর্শ দেওয়া হয়। রত্নশাস্ত্র বলছে যে মকর ও কুম্ভ রাশির জাতকরা নীলা ধারণ করতে পারেন। এর পাশাপাশি বৃষ, মিথুন, কন্যা ও তুলা রাশির জাতকদের জন্যও নীলা ধারণ করা শুভ। তবে একটা কথা মনে রাখবেন, কোনও অভিজ্ঞ জ্যোতিষীর পরামর্শ ছাড়া কোনও রত্নই ধারণ করা উচিত নয়।

 

কাদের জন্য নীলা অশুভ?

রত্নশাস্ত্র জানাচ্ছে যে মেষ, বৃশ্চিক, কর্কট ও সিংহ রাশির জাতকদের নীলা থেকে দূরে থাকা উচিত। নীলা ধারণ করলে এঁদের ক্ষতির মুখে পড়তে হতে পারে।

নীলা ধারণ করার নিয়ম

নীলা ধারণ করতে হলে তা ৫.২৫ থেকে ৭.২৫ রতির মধ্যে হতে হবে। নীলা পঞ্চধাতু দিয়ে বাঁধিয়ে পরলে তার শুভ ফল পাওয়া যায়। শনিবার এবং শনির নক্ষত্রে এই রত্ন ধারণ করতে পারেন। ডান হাতের মধ্যমা নীলা ধারণ করার জন্য উপযুক্ত আঙুল।

নীলার অশুভ প্রভাব

নীলা যার জন্য অশুভ, তিনি এই রত্ন ধারণ করলে নানা রকম শারীরিক সমস্যার মুখে পড়তে পারেন। বিশেষ করে চোখের সমস্যা হতে পারে তাঁর। এছাড়া দুর্ঘটনার মুখেও পড়তে পারেন ওই ব্যক্তি। কেরিয়ারে ক্ষতি ও আর্থিক সমস্যাও দেখা দিতে পারে।

Related Posts

Daily Bengali Horoscope: সপ্তাহের প্রথম দিনে সর্বার্থসিদ্ধি...
Ajker Rashifal 10 June 2024: চাঁদ আজ নিজের রাশি কর্কটে...
Read more
Ajker Rashifal 12 June 2024: জামাই ষষ্ঠীতে...
Daily Bengali Horoscope: আজ সিংহ রাশিতে উপস্থিত চাঁদ ও বৃষে...
Read more
রাশিফল ​​7 জুন 2024: বৃষ, মকর, সিংহ,...
রাশিফল ​​7 জুন 2024, রাশিফল ​​আজকের: পঞ্চাঙ্গ অনুসারে, আজ 7...
Read more
এই মন্ত্রগুলি জপ করলে দূর হয় সমস্ত...
Mantra শব্দের আক্ষরিক অর্থ হল একটি তন্ত্র দ্বারা মনকে বেঁধে...
Read more
Bada Mangal 2024 Mantra: বড় মঙ্গলে জপ...
Bajrangbali Mantra: বৈদিক পঞ্জিকা অনুযায়ী আজ জ্যৈষ্ঠ মাসের প্রথম বড়...
Read more
Ajker Rashifal 11 June 2024: সিংহ রাশিতে...
Daily Bengali Horoscope: আজ কর্কট থেকে বেরিয়ে সিংহে প্রবেশ করবে...
Read more