Astrology Tips: সন্ধেবেলা এই ৩ জিনিস ভুলেও কাউকে দেবেন না, রুষ্ট হবেন মা লক্ষ্মী! দারিদ্র্যে ভরবে জীবন

Good Luck Tips: জ্যোতিষশাস্ত্র অনুসারে সারা দিনের প্রতিটি ঘণ্টা অত্যন্ত গুরুত্বপূর্ণ। দিনের কোন সময়ে কোন কাজ করবেন এবং কোন কাজ করবেন না, তা সুনির্দিষ্ট উল্লেখ আছে জ্যোতিষশাস্ত্রে। জেনে নিন সন্ধেবেলা কী কাজ করতে নেই।

হিন্দুধর্মে যে কোনও শুভ কাজ করার জন্য দিনের কোন সময়টা উপযোগী, তা বলা আছে। কোন সময়ে কোন কাজ করলে তার শুভ ফল লাভ করা যায়, তার উল্লেখ আছে শাস্ত্রে। একই সঙ্গে কোন কাজ কখন করা অশুভ, তাও বলা আছে। শাস্ত্র বলছে যে কোনও ভালো কাজ ভুল সময়ে করলে তার শুভ ফল লাভ করা সম্ভব হয় না। হিন্দুধর্মে সন্ধেবেলা কোনও কোনও কাজ না করার পরামর্শ দেওয়া হচ্ছে। মনে করা হয়, এই কাজগুলি সন্ধেবেলা করলে জীবন দুঃখ ও দারিদ্র্যে ভরে ওঠে। জেনে নিন সন্ধেবেলা কোন কোন কাজ করবেন না।

সন্ধেবেলা কোন কোন কাজ করবে না?

এমন কিছু কাজ আছে, যেগুলি সন্ধেবেলা করলে মা লক্ষ্মী রুষ্ট হন বলে মনে করা হয়। এর ফলে দেবী লক্ষ্মী আমাদের সংসার ছেড়ে বিদায় নেন এবং দুঃখ দারিদ্র্যে আমাদের সংসার ভরে ওঠে।

 

সন্ধেবেলা কাউকে দুধ বা দই দেবেন না

সন্ধেবেলা কাউকে ভুলেও দুধ, দই বা ঘোল দেবেন না। এই জিনিসগুলি শুক্র গ্রহের সঙ্গে সম্পর্কযুক্ত। শুক্র গ্রহের অধিপতি দেব হলেন মা লক্ষ্মী। সেই কারণে সন্ধেবেলা এগুলি কাউকে দিলে আপনার সংসার ত্যাগ করবেন লক্ষ্মী। লক্ষ্মী বিদায় নিলে সেই সংসার থেকে সুখ, শান্তি ও সমৃদ্ধিও উধাও হয়।

সন্ধেবেলা হলুদ দেবেন না

সন্ধেবেলা ভু্লেও কাউকে কোনও হলুদ সামগ্রী দান করবেন না। বিশেষ করে বৃহস্পতিবার সন্ধেবেলা হলুদ জিনিস কাউকে দিলে আপনি নিজেই নিজের বড় ক্ষতি করবেন। হলুদ শ্রী বিষ্ণু ও দেবগুরু বৃহস্পতির সঙ্গে সম্পর্কযুক্ত। সন্ধেবেলা কাউকে হলুদ দিলে আপনার জীবন থেকে সৌভাগ্য, সম্পদ ও সমৃদ্ধি বিদায় নেয়। এর ফলে আপনার সৌভাগ্য দুর্ভাগ্যে পরিণত হবে।
Haldi Upay: এক চিমটে হলুদে মেটে জীবনের সব সমস্যা, হলুদের ম্যাজিকে জীবনে উপচে পড়ে সুখ সম্পদ

সন্ধেবেলা ঘর ঝাঁট দেবেন না

মনে করা হয় যে সন্ধেবেলা আমাদের ঘরে প্রবেশ করেন মা লক্ষ্মী। সেই কারণে এই সময় ভুলেও ঘর ঝাঁট দেওয়া উচিত নয়। সূর্যাস্তের আগে ঘর ঝাঁট দিয়ে দিন। সূর্য ডুবে যাওয়ার পর ঘর ঝাঁট দিলে সংসারে দারিদ্র্য ও অশান্তি দেখা দেয়।

মূল দরজা অন্ধকার রাখবেন না

সন্ধেবেলা ভুল করেও বাড়ির মূল দরজা নিষ্প্রদীপ করে রাখবেন না। সন্ধে হওয়ার আগেই বাড়ির মূল দরজায় আলো জ্বালিয়ে দিন। বাড়ির গেট অন্ধকার থাকলে সেই বাড়িতে কখনোই প্রবেশ করেন না মা লক্ষ্মী। মা লক্ষ্মীর আশীর্বাদ পেতে মূল দরজা পরিষ্কার পরিচ্ছন্ন রাখুন ও আলো জ্বালিয়ে রাখুন।

সন্ধেবেলা নুন দেবেন না

সন্ধেবেলা কাউকে নুন দেবেন না। এছাড়া সন্ধেবেলা কাউকে কোনও ধারালো জিনিস, যেমন ছুরি, কাঁচি বা সূঁচ দিতে নেই। সন্ধেবেলা কাউকে নুন বা ধারালো জিনিস দিলে জীবনে নানা রকম সমস্যা দেখা দেয়। জীবনে উন্নতির পথে নানা বাধা আসে।

Related Posts

লোকনাথ ব্রহ্মচারীর প্রণাম মন্ত্র জপ করুন, দূর...
লোকনাথ বাবা বা লোকনাথ ব্রহ্মচারীকে অনেকেই স্বয়ং শিবের অংশ বলে...
Read more
এই মন্ত্রগুলি জপ করলে দূর হয় সমস্ত...
Mantra শব্দের আক্ষরিক অর্থ হল একটি তন্ত্র দ্বারা মনকে বেঁধে...
Read more
Daily Bengali Horoscope: সপ্তাহের প্রথম দিনে সর্বার্থসিদ্ধি...
Ajker Rashifal 10 June 2024: চাঁদ আজ নিজের রাশি কর্কটে...
Read more
Bishnu Mantra: বৃহস্পতিবার ভোরে বিষ্ণুকে খুশি করুন...
Brihaspati Mantra: বৃহস্পতিবার বিষ্ণু ও বৃহস্পতির পুজো করা হয়। বিষ্ণুর...
Read more
Lakshmi Mantra: শুক্রবার জপ করুন এই মন্ত্র,...
Friday Mantra: শুক্রবার লক্ষ্মীর আরাধনা করা হয়। এই দিন সকালে...
Read more
Astro Tips: সোমবারের পুজোয় অবশ্যই জপ করুন...
Monday Shiva Mantra: সোমবার শিবের পুজোর সময় কিছু মন্ত্র জপের...
Read more